পালিশ কংক্রিট মেঝে জন্য আবেদন

আপনি কবে প্রথমবার পালিশ কংক্রিট মেঝে শুনেছেন? আপনি যদি ডেভেলপার, আর্কিটেক্ট বা ঠিকাদার হন তবে আপনি সম্ভবত এটি সম্প্রতি অনেক শুনে থাকবেন, যদি আপনি ইতিমধ্যে এটির সাথে কাজ না করে থাকেন। সত্যিকারের পরিমাপ সম্ভবত কীভাবে সাধারণ জনগণ বাড়ির ডিজাইনে এটির আরও বেশি ব্যবহার করার অনুরোধ করতে শুরু করেছে।

কেন মানুষ পালিশ কংক্রিট ব্যবহার করছে?

এখন উপলব্ধ পলিশিং পদ্ধতির কারণে, আমরা এমন সারফেস তৈরি করতে পারি যা আয়নার মতো চকচকে প্রতিফলিত করে এবং সেই সাথে উচ্চ-গ্লস ফিনিশের বিভিন্ন ডিগ্রি। আমরা উপাদানটিকে একটি রুক্ষ, নিস্তেজ নান্দনিক চেহারার সাথে যুক্ত করতে পারি যা নির্মাণ এবং শিল্পের উদ্দেশ্যে এর স্থায়িত্বের জন্য ব্যবহৃত হয়, কিন্তু তার চেহারার জন্য নয়। আজকাল, উপাদানটি হোম বিল্ডিং, বিমানবন্দর, বাণিজ্যিক কেন্দ্র এবং শপিং সেন্টার সহ অনেকগুলি সেটিংসে ব্যবহার করা যেতে পারে।

ঐতিহ্যগতভাবে, স্থপতি, ঠিকাদার এবং বিকাশকারীরা গ্রানাইট, পাথর, কাঠ এবং লিনোলিয়ামের মতো অন্যান্য উপকরণ ব্যবহার করেছেন কিন্তু পালিশ করা কংক্রিটের মেঝেগুলির দাম এবং সুবিধাগুলি এই অন্যান্য উপকরণগুলির সাথে প্রতিদ্বন্দ্বিতা করতে শুরু করেছে, সেইসাথে এই তল পৃষ্ঠের প্রতি জনসাধারণের আগ্রহ বাড়ছে। , পালিশ কংক্রিট মেঝে বাজারে একটি বিশাল বৃদ্ধি হয়েছে.

শিল্প

কংক্রিট একটি অবিশ্বাস্যভাবে টেকসই উপাদান। এবং অবশ্যই টেকসই এবং শিল্প দুটি পদ যা একসাথে খুব ভালভাবে যায়। এই কারণেই এটি খেলাধুলার আখড়া, সেতু, ভবন এবং আবাসন উন্নয়ন সহ আধুনিক বিশ্ব জুড়ে অনেক বড় আকারের অবকাঠামোগত উন্নয়নে ব্যবহৃত হয়েছে। এটি শক্তি এবং কাঠামোর একটি অবিচ্ছেদ্য অংশ।

উপরন্তু, পলিশিং প্রক্রিয়া উপাদানের ঘনত্ব এবং স্ল্যাবের সামগ্রিক শক্ত হওয়ার কারণে একটি অতিরিক্ত স্থায়িত্ব তৈরি করে। যখন শিল্প উদ্দেশ্যে ব্যবহার করা হয়, এটি স্পষ্টতই একটি মহান সম্পদ, তা গুদামঘরের মেঝে, ডিপো, বড় গ্যারেজ স্পেস, উন্নয়ন সাইট বা কনভেনশন সেন্টারের জন্যই হোক না কেন।

স্বাস্থ্যবিধির প্রয়োজন হলে, পৃষ্ঠের সাথে রক্ষণাবেক্ষণ এবং পরিষ্কারের সহজতাও উপকারী। ফাটল বা ফাটল না থাকার কারণে, ক্ষতিকারক ব্যাকটেরিয়া বা ময়লা সাইটের বাইরে লুকিয়ে থাকার সম্ভাবনা কম, একটি নিরাপদ এবং পরিষ্কার কাজের পরিবেশ তৈরি করে।

ব্যবসায়িক

শপিং সেন্টার, ব্যবসা কেন্দ্র, অফিস এবং আরও প্রায়ই একটি নিরাপদ, পরিষ্কার এবং আড়ম্বরপূর্ণ মেঝে পৃষ্ঠের সাথে গ্রাহক বা কর্মচারীদের পরিবেশন করার জন্য বড় জায়গার প্রয়োজন হয়। লিনোলিয়াম ঐতিহ্যগতভাবে তার খরচ এবং রক্ষণাবেক্ষণের সহজতার কারণে একটি জনপ্রিয় পছন্দ হয়েছে। কিন্তু লিনোলিয়াম কতক্ষণ স্থায়ী হয় তার সীমাবদ্ধতা রয়েছে এবং ধীরে ধীরে পরিধান এবং ছিঁড়ে যাওয়া চেহারায় যে প্রভাব ফেলতে পারে তা বেশ লক্ষণীয়। এমনকি কফির উচ্ছিষ্ট ছিটাও লিনোলিয়াম মেঝে পৃষ্ঠের রঙের উপর দীর্ঘস্থায়ী প্রভাব ফেলতে পারে।

পালিশ কংক্রিট বাণিজ্যিক স্থানগুলি ফিট করার একটি ক্রমবর্ধমান জনপ্রিয় উপায়। নান্দনিক আবেদন এই বর্ধিত ব্যবহারের একটি বড় কারণ। মিশ্রণ এবং প্রয়োগের সময় ব্যবহৃত প্রক্রিয়া এবং উপাদানগুলির উপর নির্ভর করে পালিশ কংক্রিট অনন্য এবং আড়ম্বরপূর্ণ হতে পারে। বিভিন্ন রঙ এবং প্যাটার্ন ব্যবহার করা যেতে পারে একটি সূক্ষ্ম বৈচিত্র্য বা স্বতন্ত্র উপস্থিতি যে কোনো বাণিজ্যিক উদ্দেশ্যে। সমষ্টি এবং বালি, দাগ, রঞ্জক, আলংকারিক খোদাই এবং স্টেনসিলড গ্রাফিক্সের বিভিন্ন বৈচিত্র ব্যবহার করে, ফিনিশিং স্টাইলটি একটি পেশাদার কিন্তু আনন্দদায়ক ফিনিস অফার করার জন্য ব্যবহার করা যেতে পারে।

ঘরোয়া

পালিশ কংক্রিট শক্তপোক্ত, রক্ষণাবেক্ষণ করা সহজ এবং ধূলিকণা বা অবাঞ্ছিত ব্যাকটেরিয়াকে আশ্রয় দেয় না যা এর আশেপাশে বসবাসকারীদের জন্য ক্ষতিকারক হতে পারে। এটি একটি নিরপেক্ষ ব্যাকড্রপও প্রদান করে যা অভ্যন্তরীণ ডিজাইনের সমস্ত পদ্ধতির জন্য উপযুক্ত। এটি নির্দিষ্ট লেআউটে একটি অবিচ্ছিন্ন ফ্লোর স্কিমের জন্য ভিতরে এবং বাইরে ব্যবহার করা যেতে পারে কারণ এটি জল দ্বারা কাঠামোগতভাবে ক্ষতিগ্রস্ত হবে না। কিন্তু সচেতন থাকুন যে প্রতিকূল আবহাওয়া এই উপাদানটির রঙ এবং চেহারাকে প্রভাবিত করতে পারে তাই প্রথমে আপনার প্রদানকারীর সাথে পরামর্শ করুন।

রান্নাঘর

পালিশ কংক্রিট মেঝে রান্নাঘর আপনার রান্নাঘর জন্য একটি আড়ম্বরপূর্ণ কিন্তু ব্যবহারিক মেঝে পৃষ্ঠ অর্জন একটি চমত্কার উপায়. স্থায়িত্ব, স্বাস্থ্যবিধি এবং শৈলীর মতো ইতিমধ্যে ব্যাখ্যা করা গুণাবলীর কারণে, এটি সহজেই রান্নাঘরের ডিজাইনে একত্রিত করা যেতে পারে। আপনি এমন একটি লেআউট ডিজাইন করছেন যা বাড়ির একাধিক সদস্যকে পরিবেশন করে, বা কেবল ছোট অ্যাপার্টমেন্টের একটি সংগ্রহ, পালিশ করা কংক্রিটের মেঝেগুলি একটি বহুমুখী চেহারা এবং অনুভূতি দেয় যা ব্যাকটেরিয়াকে বসতি স্থাপন থেকে বাধা দেওয়ার ক্ষমতার কারণে সুরক্ষা এবং পরিচ্ছন্নতা উভয়ই দেয়৷

অ্যাডভান্স গ্রুপ কংক্রিট মেঝে ব্যবস্থাপনা, রক্ষণাবেক্ষণ, পলিশিং এবং পুনরুদ্ধারের ক্ষেত্রে যুক্তরাজ্যের শীর্ষস্থানীয় বিশেষজ্ঞ। তাদের পণ্যের অ্যাপ্লিকেশনগুলির মধ্যে একটি হল পালিশ কংক্রিটের মেঝে রান্নাঘর । তারা কেএসজি গ্রুপের সদস্য এবং আইআইসিআরসি স্বীকৃত৷ শিল্পে অত্যন্ত সম্মানিত খ্যাতির সাথে, তারা বিটি, ওয়ারবার্টনস, হ্যামারসন, বেলফোর বিটি, উইলমট ডিক্সন এবং ওয়ার্কম্যানের মতো উচ্চ মূল্যের ক্লায়েন্টদের সাথে কাজ করেছেন এবং নিরাপদ ঠিকাদারও। অনুমোদিত এবং রেট্রো প্লেট সিস্টেমের অধীনে যোগ্য।

You may like these posts