কংক্রিট জন্য নতুন চেহারা

কংক্রিট হল সিমেন্টের সাথে একত্রে আবদ্ধ সমষ্টির একটি যৌগিক উপাদান যা সময়ের সাথে সাথে শক্ত হয়। যে বিরক্তিকর অংশ. কয়েক শতাব্দী ধরে লোকেরা যা কংক্রিট ব্যবহার করেছে তা সম্ভবত আরও আকর্ষণীয়, আমাদের শহরগুলি এবং সবচেয়ে ঘন ঘন অনুষ্ঠানের স্থানগুলি তৈরি করতে এটি ব্যবহার করে৷ যদিও আজ, কংক্রিটের একটি একেবারে নতুন চেহারা রয়েছে যা বাণিজ্যিক এবং গার্হস্থ্য উভয় উদ্দেশ্যেই ক্রমবর্ধমান জনপ্রিয় হয়ে উঠেছে, যা গৃহমধ্যস্থ স্থানগুলির জন্য একটি আড়ম্বরপূর্ণ এবং অনন্য ফিনিস তৈরি করতে ব্যবহৃত হয়।

এই নতুন চেহারাটি উন্নত প্রযুক্তি এবং পণ্যগুলির ফলে আসে যা আমাদের কংক্রিট গ্রাইন্ডিং এবং পলিশিং শুরু করতে দেয় যা একটি পেশাদার ফিনিস সহ একটি অত্যন্ত মসৃণ এবং উচ্চ-চকচকে পৃষ্ঠ তৈরি করে। আর কেবল কাঠামোগত উদ্দেশ্যে ব্যবহার করা হয় না, কংক্রিট এখন একটি পছন্দসই নান্দনিক চেহারা যা অনেকেই এখন তাদের উন্নয়নের জন্য আকাঙ্ক্ষিত।

সুবিধা
কংক্রিট অত্যন্ত টেকসই উপাদান। এই কারণেই যে কোনও বড় শহর বা শহরের উন্নয়নে এটি এত বেশি ব্যবহৃত হয় - স্টেডিয়াম, আবাসন উন্নয়ন, রাস্তা এবং অবকাঠামো সবই এর শক্তি এবং স্থায়িত্বের জন্য তাদের নকশার একটি অবিচ্ছেদ্য অংশ হিসাবে কংক্রিট ব্যবহার করে। এটি ছাড়াও, পলিশিং প্রক্রিয়া কংক্রিট স্ল্যাবকে শক্ত করে এবং এর স্থায়িত্ব সর্বাধিক করে এমন উপাদানের ঘনত্ব শুরু করে। একটি মেঝে পৃষ্ঠের আকর্ষণ যা অত্যন্ত দীর্ঘ শেলফ লাইফ এবং স্ক্র্যাচ, ফাটল, জলের ক্ষতি এবং দাগের বিরুদ্ধে স্থিতিস্থাপকতা রয়েছে তা স্পষ্ট।

উপাদানের ক্রমবর্ধমান সাধারণ ব্যবহারের ক্ষেত্রে নান্দনিক আবেদন একটি বড় ফ্যাক্টর। একটি সাধারণ ধূসর মেঝে স্থান থেকে অনেক দূরে, পালিশ কংক্রিটটি তৈরি করতে ব্যবহৃত প্রক্রিয়া এবং উপাদানগুলির উপর নির্ভর করে অনন্য এবং মার্জিত হতে পারে। বিভিন্ন রং এবং নিদর্শন পাওয়া যায় এটি একটি আশ্চর্যজনক বহুমুখী মেঝে বিকল্প তৈরি করে। সমষ্টি, বালি, দাগ, রঞ্জক, আলংকারিক খোদাই এবং স্টেনসিল গ্রাফিক্সের বিভিন্ন বৈচিত্র ব্যবহার করে, একটি সুন্দর মেঝে সমাপ্তি অর্জন করা যেতে পারে।

এই পৃষ্ঠের রক্ষণাবেক্ষণ অবিশ্বাস্যভাবে সহজ। একটি একক কঠিন ইউনিট হিসাবে, এমন কোন এলাকা নেই যেখানে ময়লা বা ক্ষয়কারী উপাদান লুকিয়ে রাখতে পারে। এর মানে হল যে গ্রাইমের কোন অবাঞ্ছিত অঞ্চলগুলি ব্যয়বহুল এবং ব্যয়বহুল পরিষ্কারের পদ্ধতিগুলির সাথে পরিচালনা করার প্রয়োজন নেই। পালিশ করা কংক্রিটকে তাজা এবং পরিষ্কার দেখাতে মাঝারি পরিচ্ছন্নতার পণ্যগুলি সরাসরি পৃষ্ঠে প্রয়োগ করা হয়। অন্যান্য উপকরণ যেমন কাঠের দীর্ঘমেয়াদী রক্ষণাবেক্ষণের ক্ষেত্রে অনেক বেশি যত্ন এবং মনোযোগের প্রয়োজন হতে পারে। একটি পছন্দসই ফিনিস অর্জনের জন্য, কখনও কখনও ওয়াক্সিং চিকিত্সা এবং ধ্রুবক পরিষ্কার করা প্রয়োজন - তবে পালিশ করা কংক্রিটের মেঝে দিয়ে নয়।

এই পণ্যের সহজ রক্ষণাবেক্ষণের ফলস্বরূপ, স্বাস্থ্যবিধি স্তরগুলি সাধারণত উন্নয়নের ক্ষেত্রে অনেক বেশি থাকে যা তাদের ডিজাইনে একীভূত করে। পরিষ্কার করার প্রক্রিয়াটি প্রথমত অনেক দ্রুত, তবে উপাদানটি এমন কোনও ব্যাকটেরিয়াকে আশ্রয় করে না যা মনোযোগ না দিলে মানুষের মধ্যে সংক্রমণ হতে পারে। এটি রান্নাঘরের লেআউটগুলিতে বিশেষভাবে কার্যকর।

খারাপ দিকগুলি
যদিও পালিশ করা কংক্রিটের মেঝে ব্যবহার করার অনেক সুবিধা রয়েছে, তবে অবশ্যই কিছু খারাপ দিক রয়েছে যা এটিকে আপনার বাড়ি বা বিকাশের জন্য উপযুক্ত বিকল্প নাও করতে পারে। সবচেয়ে বড়টি হাস্যকরভাবে এটির সবচেয়ে বড় বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি - উপাদানটির উচ্চ শক্তি এবং স্থায়িত্বের কারণে, এই পৃষ্ঠে সূক্ষ্ম বা ব্যয়বহুল কিছু ফেলে দিলে ক্ষতি হতে পারে। কার্পেট বা লিনোলিয়ামের বিপরীতে, একটি ফোন, ল্যাপটপ, ফুলদানি বা চিনাওয়্যার মেঝেতে পড়ে যাওয়া থেকে বাঁচতে পারে না।

আরেকটি অসুবিধা হল এটি স্পর্শে ঠান্ডা হতে পারে যখন সরাসরি সূর্যের সংস্পর্শে আসে না বা উত্তপ্ত ঘরে। যারা তাদের বাড়িতে খালি পায়ে ঘুরে বেড়াতে পছন্দ করেন তাদের এটি অস্বস্তিকর মনে হতে পারে। এছাড়াও সমগ্র পৃষ্ঠ জুড়ে ফিনিস এর সামঞ্জস্য সামান্য পরিবর্তিত হতে পারে, বিশেষ করে বড় মাপের স্থানগুলির সাথে। পরিবর্তনগুলি কঠোর নাও হতে পারে, মেঝে সম্ভবত ঘেরের চারপাশে সামান্য হালকা হতে পারে, কিন্তু আপনি যদি একজন পরিপূর্ণতাবাদী হন, বা আপনি যদি এমন একটি উন্নয়ন ডিজাইন করেন যেখানে বিশদে মনোযোগ অবশ্যই সঠিক হতে হবে, তাহলে আপনি ব্যবহার করার বিষয়ে দুবার ভাবতে পারেন পালিশ কংক্রিট মেঝে।

আমাদের সর্বোত্তম পরামর্শ হল যান এবং নিজের জন্য এটি অভিজ্ঞতা করুন। কোন নতুন বিকাশ দেখুন যা উপাদানটিকে তাদের ফ্লোর স্পেসে একীভূত করেছে এবং কীভাবে এটি আপনার নিজের মধ্যে ব্যবহার করা যেতে পারে তা বিবেচনা করুন। এছাড়াও প্রচুর অনলাইন উদাহরণ রয়েছে যা আপনি প্যাটার্ন, রঙ এবং টেক্সচারের আরও ভাল ধারণা পেতে ব্রাউজ করতে পারেন।

অ্যাডভান্স গ্রুপ হল যুক্তরাজ্যের কংক্রিট ফ্লোর ম্যানেজমেন্টের নেতৃস্থানীয় বিশেষজ্ঞ যার মধ্যে গ্রাইন্ডিং , রক্ষণাবেক্ষণ, পলিশিং এবং পুনরুদ্ধার রয়েছে। তারা নিরাপদ ঠিকাদার অনুমোদিত এবং রেট্রো প্লেট সিস্টেমের অধীনে যোগ্য। এছাড়াও তারা KSG গ্রুপের সদস্য এবং IICRC স্বীকৃত। Advanced Group এর মূল্যবান ক্লায়েন্টদের মধ্যে BT, Warburtons, Hammerson, Balfour Beatty, Wilmot Dixon এবং Workman অন্তর্ভুক্ত রয়েছে।

You may like these posts