রি-স্ট্রেচিং পরিষেবার জন্য আপনার ঘরের কার্পেট প্রস্তুত করার সেরা উপায়

মানুষ প্রতিদিন তাদের আবাসিক কার্পেট উপর হাঁটা. তাদের কার্পেট জীর্ণ এবং আলগা হওয়ার আগে এটি কেবল সময়ের ব্যাপার। এই কার্পেট অবস্থার কদর্য চেহারা এবং দুর্ঘটনাজনিত স্লিপ এবং পড়ে দুর্ঘটনা হতে পারে।

সৌভাগ্যবশত, যখন আপনার পুরানো এই সমস্যাগুলি হচ্ছে তখন আপনাকে একটি নতুন কার্পেট কিনতে হবে না। একটি দ্রুত এবং আরও সাশ্রয়ী মূল্যের সমাধান হল পরিবর্তে কার্পেট পুনরায় প্রসারিত করা। একটি কার্পেট পুনরায় প্রসারিত করা তার জীবনকাল উল্লেখযোগ্যভাবে প্রসারিত করতে পারে। এটি স্লিপ এবং পতনের দুর্ঘটনাও কমাতে পারে এবং কার্পেটের নান্দনিকতা উন্নত করতে পারে।

নিজে কার্পেট পুনরায় প্রসারিত করার চেষ্টা করবেন না কারণ কাজের জন্য একজন কার্পেট পেশাদারের পরিষেবা প্রয়োজন। কিন্তু রি-স্ট্রেচিং সার্ভিস পারসন আপনার বাড়িতে আসার আগে আপনাকে এখনও কার্পেট প্রস্তুত করতে হবে। তারপরে আপনি তাদের কোনো বাধা ছাড়াই সরাসরি কাজ করতে দিতে পারেন।

নীচে একটি আবাসিক কার্পেট রি-স্ট্রেচিং পরিষেবার জন্য প্রস্তুত করার জন্য চারটি ধাপ রয়েছে৷

1) সমস্ত আসবাবপত্র কার্পেট থেকে সরান

কার্পেটে কোনো আসবাবপত্র রাখা যাবে না। কার্পেট থেকে আসবাবপত্র সরান এবং অন্য জায়গায় সংরক্ষণ করুন, যেমন আপনার গ্যারেজ।

পরিসেবাকারী আপনাকে আসবাবপত্র সরাতে সাহায্য করবে না। তারা আশা করবে যে কার্পেট তাদের আগমনের পরে পুনরায় প্রসারিত করার জন্য প্রস্তুত হবে। আসবাবপত্র সরানোর জন্য, আপনাকে পরিবারের সদস্য, বন্ধু বা প্রতিবেশীদের কাছ থেকে সাহায্য চাইতে হবে।

আপনার কাছে অন্য কেউ উপলব্ধ না থাকলে আপনি আসবাবপত্র সরাতে সাহায্য করার জন্য Angi.com বা TaskRabbit.com-এর মতো একটি ফ্রিল্যান্সিং প্ল্যাটফর্ম থেকে একজন স্থানীয় হ্যান্ডিপারসনকেও ভাড়া করতে পারেন।

2) কার্পেট ভ্যাকুয়াম করুন

নিশ্চিত করুন যে কার্পেট পরিষ্কার এবং উপস্থাপনযোগ্য। পরিসেবাকারী কার্পেটে তাদের হাত রাখবে এবং ঘন ঘন তার উপর ঘোরাফেরা করবে। আপনি যদি তাদের আগমনের আগের দিন কার্পেটটি ভ্যাকুয়াম এবং ধুয়ে ফেলতে পারেন তবে এটি তাদের কাজকে আরও বেশি পরিচালনাযোগ্য করে তুলবে।

3) একটি পথ পরিষ্কার করুন

চাকরীর সামনের দরজা থেকে কার্পেটেড রুমে একটি পরিষ্কার পথ থাকতে হবে। হলওয়ের মেঝে থেকে সমস্ত আলগা জিনিস তুলে নিন। তাদের পথে থাকতে পারে এমন কোনো টেবিল এবং চেয়ার সরিয়ে ফেলুন।

4) পোষা প্রাণী এবং বাচ্চাদের কার্পেটের বাইরে রাখুন

অনুগ্রহ করে আপনার পোষা প্রাণী এবং বাচ্চাদেরকে কার্পেট থেকে দূরে রাখুন এবং এটিকে ধুয়ে ফেলার পরে। রি-স্ট্রেচিং কাজ শেষ না হওয়া পর্যন্ত তাদের কার্পেটে ফিরে আসতে দেবেন না।

সম্ভবত আপনি আপনার পোষা প্রাণী এবং বাচ্চাদের কাজ শেষ না হওয়া পর্যন্ত আত্মীয় বা বন্ধুর সাথে থাকতে পাঠাতে পারেন।

উপসংহার

আপনি যদি এই চারটি ধাপ অনুসরণ করেন, তাহলে আবাসিক কার্পেট রি-স্ট্রেচিং পরিষেবা সফল হবে৷ চাকরিজীবীকে তাদের পথে কোন বাধা ছাড়াই তাদের কাজ করতে সক্ষম হওয়া উচিত।

You may like these posts