গোল্ড কোস্টে কংক্রিট গ্রাইন্ডিংয়ের খরচ কত

আপনার কংক্রিটের মেঝে পালিশ বা মাটি রাখার খরচ পরিস্থিতি এবং কাজের প্রয়োজনীয়তার উপর নির্ভর করে যথেষ্ট পরিবর্তিত হতে পারে। একটি ছোট জায়গায় একটি খুব সাধারণ কাজ একটি বড় এলাকায় অনুরূপ কাজের তুলনায় প্রতি বর্গফুট অনেক বেশি ব্যয়বহুল হতে পারে কারণ এটি একটি বড় এলাকায় একটি মেশিন বা একটি বড় মেশিন ব্যবহার করা অনেক সহজ। আঁটসাঁট কোণ এবং অনেক দরজা বা অন্যান্য বাধা সহ খুব ছোট অঞ্চলের অর্থ হল একটি অনেক ছোট মেশিন ব্যবহার করা দরকার যা শুধুমাত্র বেশি সময় নেয় না কিন্তু একটি উচ্চ মানের কাজ তৈরি করার জন্য খুব অভিজ্ঞ অপারেটর প্রয়োজন।

একটি বেসিক ফ্লোর গ্রাইন্ডিং এর খরচ হতে পারে $10 প্রতি m2 যেখানে এটির জন্য শুধুমাত্র একটি পরিষ্কার আবরণ দিয়ে গ্রাইন্ডিং এবং honing প্রয়োজন যা একটি মেঝেতে পাথরটিকে উন্মুক্ত করে দেয় যা ভাল অবস্থায় থাকে।

যদি মেঝেতে টাইল আঠা, ভিনাইল বা কার্পেট আঠা ইত্যাদি থাকে। এর দাম হতে পারে $18 perm2 এবং যদি বিদ্যমান টাইলস বা মেঝে আচ্ছাদন থাকে তবে প্রতি m2 এর কাছাকাছি $25 খরচ হতে পারে।

যে ফিনিসটি প্রয়োজন তা মোট মূল্যকেও প্রভাবিত করে, আপনি কি চান যেটি "ক্রিম ফিনিশ" নামে পরিচিত যেখানে পৃষ্ঠ বা ট্রোয়াল্ড কংক্রিট ফিনিসটি একটি কাঁচের মসৃণ ফিনিশের মধ্যে একটি অনুপ্রবেশকারী ধরণের সিলারের সাথে বুফ করা হয়। এই ধরনের ফিনিস প্রায়ই গ্যারেজ বা বাণিজ্যিক মেঝে ব্যবহার করা হয় যেখানে তাদের একটি খুব শক্তিশালী দীর্ঘস্থায়ী মেঝে প্রয়োজন। এই ধরনের ফিনিশের স্বাভাবিক খরচ প্রতি m2 প্রতি প্রায় $70।

"সল্ট এন পেপার" ফিনিস বলা হয় যেখানে কংক্রিট হালকাভাবে কাটা হয় যাতে সূক্ষ্ম বালি এবং পাথরগুলিকে আরও বেশি আলংকারিক ফিনিশ দেওয়ার জন্য তারপরে একটি অনুপ্রবেশকারী সিলার দিয়ে সিল করা হয়, এই ফিনিসটি ডেক এবং হলওয়ে সহ বেশিরভাগ এলাকার জন্য উপযুক্ত, বসবাসের এলাকা এবং বাণিজ্যিক এলাকা। এই ধরনের গ্রাইন্ডিংয়ের জন্য প্রতি বর্গমিটার 2 ডলারে প্রায় $80 খরচ হয়।

সম্পূর্ণ পাথরের এক্সপোজার পিষে এবং পালিশ করা যেখানে কংক্রিট কেটে পূর্ণ বা সর্বোচ্চ পরিমাণ পাথর বের করে আনা হয়, তারপর সিল করা হয় এবং পালিশ করা হয় যেখানে একটি আলংকারিক প্রভাব প্রয়োজন এটি প্রায়শই বাড়িতে বা রেস্তোরাঁর মতো এলাকায় করা হয়। এটি সাধারণত প্রতি sq.m2 প্রতি প্রায় $100n খরচ করে

অন্যান্য কারণ যা একটি নির্দিষ্ট কাজের দামকে প্রভাবিত করতে পারে তা হল কাজটি নতুন বা বিদ্যমান সিমেন্টের কিনা। পুরানো কংক্রিটে কাজ করার জন্য 30% থেকে 50% বেশি খরচ হতে পারে, বিশেষ করে যদি ফাটল বা অন্যান্য ক্ষতি হয় যা প্রথমে মেরামত করা দরকার।

অনেকগুলি বিশেষ প্রভাব রয়েছে যা অর্জন করা যেতে পারে এবং এগুলোর দাম হতে পারে প্রতি বর্গ মিটার 2 থেকে $50 বা তার বেশি দামের মধ্যে আপনার মেঝে কতটা বিস্তৃত হওয়া প্রয়োজন তার উপর নির্ভর করে।

কখনও কখনও একটি বিদ্যমান মেঝে কিছু ব্যাপক মেরামত প্রয়োজন হয়, বিশেষ করে পুরানো বাড়িতে যারা স্থল এবং পালিশ করা বোঝানো হয় না, তারা একটি ভিত্তি হিসাবে ঢেলে দেওয়া হয়। এই ধরনের মেঝে সফলভাবে গ্রাউন্ড করা যেতে পারে, তবে মেঝেটি কংক্রিটের একটি নতুন আবরণ দিয়ে স্কিম করা বিবেচনা করা বুদ্ধিমানের কাজ হতে পারে যা মাটি এবং পালিশ করা হবে। আপনার ঠিকাদার আপনাকে এই বিষয়ে পরামর্শ দিতে পারে। এটি করার সুবিধাগুলির মধ্যে একটি হল আপনি যে সমষ্টিগুলি (বিভিন্ন পাথর এবং বালি) ব্যবহার করেন এবং সিমেন্টের রঙ চয়ন করতে পারেন যাতে আপনি একটি মেঝে তৈরি করতে পারেন যা আপনার বিল্ডিংয়ের জন্য সত্যিই অনন্য। এই বিকল্পটি খুব সাশ্রয়ী হতে পারে কারণ কংক্রিট গ্রাইন্ডিং কাজটি সহজ এবং তাই কম ব্যয়বহুল এবং ফিনিসটি খুব অনুমানযোগ্য।

You may like these posts