6টি ফ্রিজ রক্ষণাবেক্ষণের ভুল যা বেশিরভাগ ব্যবহারকারী করে

যদিও একটি রেফ্রিজারেটর ব্যবহার করার জন্য সবচেয়ে সহজ সরঞ্জামগুলির তালিকায় রয়েছে, তবে অনেক লোক প্রক্রিয়াটিতে ব্যয়বহুল ভুল করে। আপনি যদি এই রক্ষণাবেক্ষণের ভুলগুলি করেন তবে আপনাকে মেরামতের জন্য শত শত ডলার দিতে হতে পারে। অতএব, এই সাধারণ ফ্রিজ রক্ষণাবেক্ষণের ভুলগুলি এড়াতে আপনাকে সাহায্য করার জন্য আমরা এই নিবন্ধটি একত্রিত করেছি। আরো জানতে পড়ুন।

দুর্বল বায়ুচলাচল

যদিও আপনার ফ্রিজের ভিতরের তাপমাত্রা বেশ কম, তবে ইউনিটটি প্রচুর তাপ উৎপন্ন করে যা ছেড়ে দিতে হবে। আপনি হয়তো লক্ষ্য করেছেন যে আপনার ইউনিটের পিছনের বাতাস বেশ উষ্ণ। যদি এই এলাকাটি সঠিকভাবে বায়ুচলাচল না করা হয়, তাহলে আপনার যন্ত্রটি সঠিকভাবে কাজ করবে না। এটি ছাড়াও, এটি তাপ সঞ্চয়ের ফলেও হতে পারে যা আপনার ইউনিটের জীবনকে উল্লেখযোগ্যভাবে হ্রাস করতে পারে।

ক্ষতিগ্রস্ত সীল

আপনি যদি একটি দরজা সঠিকভাবে বন্ধ না করেন তবে মোকাবেলা করতে আপনার গুরুতর সমস্যা হতে পারে। একইভাবে, দরজা সীল জায়গায় থাকা উচিত। যদি দরজাটি সঠিকভাবে বন্ধ না হয় বা সীলগুলি ত্রুটিযুক্ত হয় তবে ইউনিটের ভিতরে তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে বেশি থাকতে পারে।

ফলস্বরূপ, ডিভাইসের মোটর ইউনিটের ভিতরে তাপমাত্রা বজায় রাখতে লড়াই করবে। এর ফলে উচ্চতর পরিধান এবং টিয়ার হতে পারে, যা যন্ত্রের আয়ু উল্লেখযোগ্যভাবে হ্রাস করতে পারে। যদি দরজার সিলগুলিতে ফাটল দেখা দেয় তবে আপনি যত তাড়াতাড়ি সম্ভব সিলটি প্রতিস্থাপন করতে চাইতে পারেন।

কেবিন ওভারফিলিং

পর্যাপ্ত ঠাণ্ডা বাতাস চলাচল না করলে ফ্রিজের ভেতরের খাবার ঠান্ডা ও তাজা থাকবে না। অতএব, কেবিনের ভিতরে অনেকগুলি আইটেম সংরক্ষণ করা ভাল ধারণা নয়। যদি আপনি এটি করেন তবে এটি ভিতরে সংরক্ষিত খাবার এবং পানীয়গুলির চারপাশে ঠান্ডা বায়ু সঞ্চালনের উপর নেতিবাচক প্রভাব ফেলবে।

এটি ছাড়াও, দুর্বল বায়ু সঞ্চালন ইউনিটের ভিতরে তাপমাত্রা ব্যাহত করতে পারে। অতএব, আমরা পরামর্শ দিচ্ছি যে আপনি ইউনিটের ভিতরে খুব বেশি জিনিস রাখবেন না।

খুব কম তাপমাত্রা সেট করা হচ্ছে

যদিও সর্বনিম্ন সেটিংসে তাপমাত্রা সেট করা আপনার জন্য প্রলুব্ধ হতে পারে, বিশেষজ্ঞরা এটি সুপারিশ করেন না। তাপমাত্রা খুব কম সেট করা যন্ত্রের উপাদানগুলির উপর, বিশেষ করে মোটরের উপর অনেক চাপ সৃষ্টি করবে। এটি ছাড়াও, আপনি সবকিছু ঠিকঠাক করছেন তা নিশ্চিত করতে ব্যবহারকারীর ম্যানুয়ালটি বিবেচনা করতে পারেন।

গরম খাবার সংরক্ষণ করা

ফ্রিজে গরম খাবার রাখা ঠিক নয়। আপনাকে যা করতে হবে তা হল খাবারটি স্টোরেজের জন্য ইউনিটের ভিতরে রাখার আগে ঘরের তাপমাত্রায় আসতে দিন। কি হয় যে গরম খাবার হঠাৎ কেবিনের ভিতরের তাপমাত্রা বাড়িয়ে দেয়, যা মোটরের উপর অনেক চাপ দিতে পারে। আবার, এটি যন্ত্রের প্রাথমিক উপাদানগুলিতে অপ্রয়োজনীয় পরিধান এবং ছিঁড়ে যেতে পারে।

দরিদ্র পরিষ্কারের অভ্যাস

শেষ অবধি, আপনি আপনার রেফ্রিজারেটরটি নিয়মিতভাবে পরিষ্কার করতে চাইতে পারেন যাতে এটি সর্বদা কোনও সমস্যা ছাড়াই কাজ করে। এটি ছাড়াও, আপনি নিষ্কাশন ব্যবস্থাটি আরও ঘনিষ্ঠভাবে দেখতে চাইতে পারেন। এটি অবরুদ্ধ করা উচিত নয় বা আপনার মোকাবেলা করার জন্য কিছু গুরুতর সমস্যা হতে পারে। এছাড়াও, পিছনে এবং পাশের চারপাশে পরিষ্কার করতে ভুলবেন না।

দীর্ঘ গল্প সংক্ষিপ্ত, এটি সবচেয়ে সাধারণ রেফ্রিজারেটর রক্ষণাবেক্ষণ ভুল কিছু একটি বর্ণনা ছিল. আপনি যদি এই ভুলগুলি এড়াতে চান তবে আমরা আপনাকে এই নিবন্ধে দেওয়া টিপসগুলি বিবেচনা করার পরামর্শ দিই।

আপনার রেফ্রিজারেটর সঠিকভাবে কাজ না করলে, আপনাকে এটি মেরামত করতে হতে পারে। এর জন্য, আপনি কিচেনএইড রেফ্রিজারেটর মেরামতের পরিষেবাগুলি ব্যবহার করে দেখতে পারেন । KitchenAid মেরামত পরিষেবাতে , আপনি প্রিমিয়াম পরিষেবাগুলি উপভোগ করতে পারেন৷

You may like these posts