6টি রেফ্রিজারেটর মেরামতের টিপস যা আপনাকে সাহায্য করতে পারে

আপনি যদি এই পৃষ্ঠায় থাকেন তবে আপনার রেফ্রিজারেটর সঠিকভাবে কাজ না করার সম্ভাবনা রয়েছে। এই নিবন্ধে, আমরা আপনার সাথে কয়েকটি টিপস শেয়ার করতে যাচ্ছি যা আপনাকে আপনার DIY রেফ্রিজারেটর মেরামত প্রকল্পে সহায়তা করবে। এই টিপসগুলি আপনার মনে রেখে, পেশাদারের সাহায্য ছাড়াই মেরামতের কাজগুলি সম্পাদন করা আপনার পক্ষে অনেক সহজ হবে৷ আরো জানতে পড়ুন।

ফ্রিজার মোটেও কাজ করছে না

যদি আপনার রেফ্রিজারেটর একেবারেই কাজ না করে, আপনার প্রথম পদক্ষেপটি হল এটি সঠিকভাবে প্লাগ ইন করা আছে কিনা তা পরীক্ষা করা৷ এটি চালু হয় কিনা তা দেখতে আপনি এটিকে অন্য আউটলেটে প্লাগ করার চেষ্টা করতে পারেন৷ এগুলি ছাড়াও, আপনি সার্কিট ব্রেকার এবং ফিউজগুলি ঠিক আছে তা নিশ্চিত করতে পরীক্ষা করতে পারেন।

অবিরাম ছুটে চলেছে

যদি মেশিনটি ট্রিপিং ছাড়াই চলতে থাকে, আপনি কনডেন্সার কয়েলগুলি ধুলো জমে মুক্ত কিনা তা খুঁজে বের করতে পরীক্ষা করতে পারেন। এছাড়া বাতাস চলাচলের জন্য মেশিনের পেছনে প্রচুর জায়গা থাকতে হবে। মেশিনের দরজাও ঠিকমতো বন্ধ করতে হবে। এই ধরণের কোন সমস্যা না থাকলে, আপনি পেশাদারের সাথে যোগাযোগ করতে চাইতে পারেন।

তাপমাত্রা হয় খুব ঠান্ডা বা গরম

সাধারণত, একটি রেফ্রিজারেটরের ভিতরে তাপমাত্রা 36 থেকে 40 ডিগ্রি ফারেনহাইটের মধ্যে থাকে। রেফ্রিজারেটরের অংশটি খুব ঠান্ডা বা খুব গরম হলে, মেশিনটি কঠোর পরিশ্রম করতে থাকবে। কম্প্রেসার এবং ফ্রিজার ফ্যান সঠিকভাবে কাজ করা উচিত। এই ফ্যানগুলির মধ্যে একটি চালু থাকলে, আপনার মেশিনটি স্টাফ ঠান্ডা রাখতে সক্ষম হবে না।

দরজা সিল সমস্যা

মেশিনের দরজা ঠিকমতো বন্ধ না হলে গ্যাসকেট বা দরজার কব্জায় সমস্যা হতে পারে। আপনি যদি এই আইটেমগুলি প্রতিস্থাপন করতে চান তবে আপনি এগুলি স্থানীয় হার্ডওয়্যার দোকানে বা একটি অনলাইন দোকানে কিনতে পারেন। কিন্তু যদি এই দুটি আইটেম ত্রুটিপূর্ণ না হয়, রেফ্রিজারেটরের দরজা বন্ধ রাখুন এবং একজন মেরামত পেশাদারের সাথে যোগাযোগ করুন।

আলো বন্ধ হয় না

দরজা বন্ধ হওয়ার পরেও যদি আপনার রেফ্রিজারেটরের আলো জ্বলে থাকে তবে আপনি আলোটি উষ্ণ কিনা তা পরীক্ষা করতে চাইতে পারেন। লাইট অফ না হলে ফ্রিজের দরজার সুইচ নিয়ে সমস্যা হতে পারে। ভাল খবর হল আপনি এই সুইচটি অনলাইনে বা স্থানীয় হার্ডওয়্যারের দোকানে কিনতে পারেন৷

ফুটো

আপনি যদি আপনার রেফ্রিজারেটরের নীচে বা তার চারপাশে জল দেখতে পান, তাহলে প্যানের মধ্যে জল সরে না যাওয়ার সম্ভাবনা রয়েছে। এই ক্ষেত্রে, ফ্রিজার দরজার সিল নিয়ে সমস্যা হতে পারে। সমস্যা সমাধানের জন্য আপনাকে এটি ঠিক করতে হবে।

দীর্ঘ গল্প সংক্ষেপে, এগুলি এমন কিছু টিপস যা আপনাকে আপনার রেফ্রিজারেটরের সমস্যাগুলি সনাক্ত করতে এবং সেগুলি নিজেরাই ঠিক করতে সহায়তা করবে৷ কিন্তু আপনি যদি কোনো সমস্যা শনাক্ত করতে না পারেন এবং নিজে নিজে সমাধান করতে না পারেন, তাহলে আমরা আপনাকে একজন যন্ত্রপাতি মেরামতের পেশাদারের পরিষেবা নেওয়ার পরামর্শ দিই।

সাব-জিরো রেফ্রিজারেটর মেরামতে , তারা বিশেষজ্ঞ মেরামত পেশাদারদের পরিষেবা প্রদান করে। উলফ ওভার মেরামতের জন্য , আপনি একটি ভাল পরিষেবা খুঁজে পাবেন না।

You may like these posts