সিঙ্গাপুরে 5 ধরনের আউটডোর ডেকিং

নতুন প্রাইভেট বাড়ি এবং HDB ফ্ল্যাটগুলি আজ বাড়ির মালিকদের জন্য ব্যালকনি এবং প্যাটিও স্পেস চালু করায় আউটডোর ডেকিং ধীরে ধীরে জনপ্রিয়তা অর্জন করছে। একটি আড়ম্বরপূর্ণ এবং আরামদায়ক মরূদ্যান তৈরি করার জন্য একটি ভাল বহিরঙ্গন মেঝে সামগ্রীতে বিনিয়োগ করা সর্বোত্তম, যেখানে আপনি রৌদ্রোজ্জ্বল বিকেলে ফিরে বসতে এবং লাউঞ্জ করতে পারেন।

সেখানে বিকল্প প্রচুর আছে. আপনার জন্য সর্বোত্তম একটি পছন্দ করতে আপনাকে সাহায্য করার জন্য, এখানে আমাদের ফ্লোরিং বিশেষজ্ঞদের দ্বারা সুপারিশকৃত শীর্ষ পাঁচটি উপকরণ এবং তাদের সুবিধা এবং অসুবিধা রয়েছে৷

#1 আউটডোর উড
ডেকিং সবচেয়ে সাধারণ বহিরঙ্গন মেঝে কাঠের সাজসজ্জা ছাড়া আর কিছুই নয়। চেঙ্গল কাঠ, লোহা কাঠ এবং সেগুনে পাওয়া যায়, প্রাকৃতিক কাঠের সাজসজ্জা সাধারণত সিঙ্গাপুরের বৈশিষ্ট্যের বাইরের অংশে শীতল করার বৈশিষ্ট্যের কারণে ব্যবহৃত হয়। বয়সের উপর নির্ভর করে, কাঠের প্রজাতিগুলি তাদের বিভিন্ন শক্তি এবং স্থায়িত্ব, জাঙ্কা কঠোরতা এবং সেইসাথে মাত্রিক স্থিতিশীলতার বৈশিষ্ট্য অনুসারে গ্রেড করা হয়। কাঠের সাজসজ্জা আপনার বহিরঙ্গন এলাকায় প্রকৃতির সামান্য পকেট তৈরি করে। তাদের দীর্ঘায়ু নিশ্চিত করার জন্য, প্রতি 6 মাসে অন্তত একবার এটি বজায় রাখা গুরুত্বপূর্ণ, এটি পেইন্ট বা বার্নিশের একটি তাজা আবরণ প্রদান করে। আরও গুরুত্বপূর্ণ, একটি অনুপযুক্ত ইনস্টলেশনের ফলে ডেকগুলি বিকৃত হতে পারে। অতএব, একটি পেশাদার ইনস্টলেশন চালানোর জন্য একজন অভিজ্ঞ আউটডোর ডেকিং ঠিকাদারকে নিযুক্ত করা ঠিক ততটাই গুরুত্বপূর্ণ।

#2 ইকো কাঠ কম্পোজিট ডেকিং
ইকো কাঠের কম্পোজিট ডেকিং সিঙ্গাপুরের বাজারে সর্বশেষ প্রবেশের একটি হিসাবে বিবেচিত হয়। প্রচলিত থেকে একটি উন্নতি, ইকো কাঠের কম্পোজিট ডেকিং একটি পরিবেশ বান্ধব পদ্ধতিতে কাঠ এবং কম্পোজিটের মিশ্রণে তৈরি করা হয় যা পুরো ডেকিং উপাদানের শক্তি এবং স্থায়িত্বকে আরও যোগ করে। যেমন, ভাল মানের যৌগিক কাঠের সাজসজ্জা প্রচলিত কাঠের সাজসজ্জার উপাদানের তুলনায় অপেক্ষাকৃত বেশি টেকসই এবং শক্তিশালী হতে পারে। যেহেতু এর উপাদান প্রযুক্তি আরও উন্নত, ইকো কাঠের যৌগিক ডেকিং UV প্রতিরোধের ক্ষেত্রে প্রচলিত যৌগিক ডেকিংয়ের চেয়ে তুলনামূলকভাবে ভাল। বাড়ির মালিকদের জানার জন্য এটি একটি গুরুত্বপূর্ণ বিষয়, কারণ অতি বেগুনি রশ্মির প্রভাবে নিম্নমানের কম্পোজিট ডেকিংয়ের রঙ পরিবর্তন হতে পারে। রৌদ্রোজ্জ্বল সিঙ্গাপুরে বাড়ির মালিকদের আরেকটি গুরুত্বপূর্ণ দিক হল তাপ প্রতিরোধের বিষয়টি বিবেচনা করা উচিত, বিশেষ করে যখন ডেকিংটি একটি সুইমিং পুলের মতো অনির্বাণ বাহ্যিক এলাকায় ইনস্টল করা হয়। ইকো কাঠের যৌগিক ডেকিংয়ের তুলনামূলকভাবে ভাল তাপ প্রতিরোধী বৈশিষ্ট্য রয়েছে। এটি প্রাকৃতিক কাঠের বৃহত্তর শতাংশের কারণে।

#3 স্থিতিস্থাপক টাইলস
ডেকিং স্থিতিস্থাপক টাইল ডেকিং সিঙ্গাপুরে এত সাধারণ নয়, তবে আমরা কিছু বাণিজ্যিক বৈশিষ্ট্যে এটি দেখতে শুরু করছি। এই বহিরঙ্গন ডেকিং বিকল্পটি কেবল ডিজাইন করা টাইলস দিয়ে তৈরি যা বাইরের অংশে ইনস্টল করা আছে। তাদের স্থায়িত্ব এবং বৃষ্টি এবং চকচকে প্রতিরোধের একটি স্বাস্থ্যকর স্তর রয়েছে। তবে, স্থিতিস্থাপক টাইলস উপযুক্ত নাও হতে পারে যদি ডেকিং ক্রমাগত শক্তিশালী সূর্যালোকের অধীনে থাকে, কারণ এর ফলে রঙ বিকৃত হতে পারে। যৌগিক কাঠের সাজসজ্জার তুলনায়, স্থিতিস্থাপক টাইলগুলি স্লিপ-প্রতিরোধী নয়। ডেকিংটি দীর্ঘ সময়ের জন্য ভেজা থাকলে এটি একটি পিচ্ছিল আউটডোর ফ্লোরিং হতে পারে।

#4 চিকিত্সা করা নরম কাঠ
এইগুলি মূলত নরম কাঠের প্রজাতি যা আউটডোর ডেকিং বা ট্র্যাফিক প্রকল্পগুলিতে উচ্চ হাঁটার জন্য সুপারিশ করা হয় না। যাইহোক, রাসায়নিক চিকিত্সার কারণে, নরম কাঠ উচ্চ জাঙ্কা কঠোরতা সহ কিছু কাঠের প্রজাতির চেয়ে শক্তিশালী, টেকসই এবং এমনকি শক্ত হয়ে যায়। এইভাবে, এই ধরনের পণ্য ডেকিং উদ্দেশ্যে ভাল করা। যাইহোক, এই ধরনের নরম কাঠ সাধারণত সিঙ্গাপুর বা মালয়েশিয়ার মতো গ্রীষ্মমন্ডলীয় দেশগুলিতে জন্মে না। সামান্য নমনীয় হওয়ায়, নরম কাঠের সাজে ক্রমাগত পায়ের ট্র্যাফিকের ফলে পরিধান এবং ছিঁড়ে যেতে পারে যাতে পৃষ্ঠটি অপরিষ্কার দেখায়। অতএব, পরিষ্কার বা হালকা কাঠের রঙের পরিবর্তে গাঢ় কাঠের রং ব্যবহার করে বছরে অন্তত তিনবার আবরণ প্রয়োগ করতে হবে।

#5 কনভেনশনাল কম্পোজিট
ডেকিং সিঙ্গাপুরে প্রচলিত কম্পোজিট ডেকিং এর আরেকটি সাধারণ ধরনের আউটডোর ডেকিং পণ্য। আমরা বলতে পারি যে এমনকি প্রচলিত যৌগিক ডেকিং উপকরণগুলিতেও গুণমান পরিবর্তিত হয়। কোন নির্দিষ্ট কম্পোজিট ডেকিং উপাদান উচ্চ মানের তা নিশ্চিত করা তুলনামূলকভাবে কঠিন। কারণ হল এই ধরনের ডেকিং পণ্যগুলি তুলনামূলকভাবে সহজে ব্যাপকভাবে উৎপাদন করা যায়, যার ফলে বাজারে প্রচলিত কম্পোজিট ডেকিংয়ের একাধিক ব্র্যান্ড রয়েছে। একটি নির্ভরযোগ্য কম্পোজিট ডেকিং পণ্য খুঁজে পাওয়ার ভাগ্যের উপর নির্ভর করে, সিঙ্গাপুরে একটি বিশ্বাসযোগ্য যৌগিক ডেকিং সরবরাহকারী নির্বাচন করা আরও গুরুত্বপূর্ণ। এর কারণ হল বিশ্বাসযোগ্য ডেকিং ঠিকাদাররা ভাল মানের কম্পোজিট ডেকিং নির্বাচন করবে যাতে তাদের আবাসিক এবং বাণিজ্যিক প্রকল্পগুলিতে সামঞ্জস্যপূর্ণ গুণমান নিশ্চিত করা যায়!

সেখানে আপনি যান - সিঙ্গাপুরের শীর্ষ 5টি আউটডোর ডেকিং বিকল্প এবং তাদের সুবিধা এবং অসুবিধা।

আপনার ব্যালকনি, বারান্দা, বাড়ির উঠোন, বা বহিঃপ্রাঙ্গণ এলাকার জন্য আউটডোর ডেকিং ইনস্টল করতে আগ্রহী? এখানে একটি বিনামূল্যে উদ্ধৃতি পান.

You may like these posts