5 আশ্চর্যজনক বাথরুম পরিষ্কারের টিপস এবং কৌশল

বাথরুম হল যেখানে আমরা গিয়ে নিজেদেরকে পরিষ্কার করি এবং এটা বলে না যে এটাকে সবসময় পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। কিন্তু এটা স্বীকার করুন - ঘরের কাজের ক্ষেত্রে বাথরুম স্ক্রাব করা ঠিক পছন্দের নয়।

কিন্তু আপনি যদি কিছু কৌশল অনুসরণ করেন এবং সঠিক সরঞ্জাম ব্যবহার করেন তবে বাথরুম পরিষ্কার করা দ্রুত করা যেতে পারে।

এই সহজ কিন্তু কার্যকর বাথরুম পরিষ্কারের টিপস এবং কৌশলগুলি অনুসরণ করুন:

ভিনেগার দিয়ে আপনার ঝরনা পরিষ্কার করুন

আপনার ঝরনা টাইলস পরিষ্কার এবং গ্রাইম মুক্ত রাখার একটি সস্তা কিন্তু কার্যকর উপায়ের জন্য, সাদা ভিনেগার ব্যবহার করুন। আপনাকে যা করতে হবে তা হল মাইক্রোওয়েভে কিছু গরম করুন, এটি গরম থাকাকালীন টাইলসের উপর স্প্রে করুন তারপর ময়লা অপসারণের জন্য একটি স্ক্রাব ব্রাশ ব্যবহার করুন।

আপনি 1 টেবিল চামচ ডিশ সাবান যোগ করতে পারেন যদি এটি আপনাকে বিরক্ত করে গন্ধ মাস্ক করতে।

ব্লিচ দিয়ে ছাঁচ বা মিল্ডিউ সরান

সময়ের সাথে সাথে বাথরুমের পৃষ্ঠে মিলডিউ তৈরি হয়। এটি সাধারণ এবং দ্রুত পরিত্রাণ পেতে পারে। একটি কার্যকর কিন্তু সস্তা ছাঁচ-বাস্টিং ক্লিনার তৈরি করতে, 1/4 কাপ ব্লিচের সাথে 6 কাপ গরম জল মিশিয়ে নিন। দেয়াল ঘষে পরিষ্কার ডিশ ব্রাশ ব্যবহার করুন এবং জল দিয়ে ভালভাবে ধুয়ে ফেলুন।

ছাঁচের দাগ থেকে মুক্তি পেতে বেকিং সোডা ব্যবহার করুন

কখনও কখনও, আপনার বাথরুম পরিষ্কার করার পরেও, কিছু ছাঁচের দাগ থেকে যায়। বেকিং সোডার পেস্ট তৈরি করে এই জেদী দাগ থেকে মুক্তি পান। পেস্ট দিয়ে দাগ ঢেকে 3-4 ঘন্টা থাকতে দিন এবং এটি চলে যেতে হবে! পরে জল দিয়ে ধুয়ে ফেলুন।

বেকিং সোডা এবং ভিনেগার দিয়ে আপনার ড্রেন পরিষ্কার করুন

এটা ঠিক, বেকিং সোডা এবং ভিনেগার আবার দিন বাঁচাতে এখানে আছে। যদি আপনার বাথরুমের ড্রেন একটি অপ্রীতিকর গন্ধ নির্গত করে, তাহলে 1 কাপ বেকিং সোডা এবং 2 কাপ সাদা ভিনেগার মিশিয়ে গন্ধ থেকে মুক্তি পান।

মিশ্রণটি ড্রেনের নিচে ঢেলে দিন এবং এতে জমে থাকা গ্রীস ভেঙ্গে ফেলা উচিত। আধা ঘণ্টা পর গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।

সাবানের ময়লা দূর করতে আপনার স্ক্রাবটি ড্রায়ার শীট দিয়ে প্রতিস্থাপন করুন

আপনার টব বা ঝরনার সাবানের অবশিষ্টাংশ একগুঁয়ে এবং অপসারণ করা কঠিন হতে পারে। স্ক্রাব ডিচ এবং একটি ড্রায়ার শীট জন্য যান. শুধু কয়েক ফোঁটা জল যোগ করুন এবং আলতো করে সাবানের ময়লা ঘষুন।

আপনি বাথরুমে আপনার কল এবং অন্যান্য ক্রোম ফিক্সচারের উজ্জ্বলতা ফিরিয়ে আনতে একটি ড্রায়ার শীটও ব্যবহার করতে পারেন!

এই আশ্চর্যজনক বাথরুম পরিষ্কারের টিপস এবং কৌশল ব্যবহার করে দেখুন এবং আপনি খুশি হবেন যে আপনি করেছেন!

অ্যান্থনি হ্যানসন শিকাগোর একজন হোম এবং লাইফস্টাইল ব্লগার। তিনি সাধারণভাবে গৃহসজ্জা , ফ্যাশন এবং আধুনিক জীবনের সর্বশেষ বিষয়ে তার মতামত শেয়ার করতে পছন্দ করেন । তিনি সম্প্রতি একটি লাইফস্টাইল ব্র্যান্ড লঞ্চ করেছেন যার মালিকানা রয়েছে, দ্য ভেলভেট নুক ।

You may like these posts