10টি সহজ ধাপে কীভাবে দক্ষতার সাথে আপনার বাথরুম পরিষ্কার করবেন

আপনার টয়লেট এবং স্নানের জায়গাটি স্পিক এবং স্প্যান করতে কাজ এবং কিছু ধৈর্য লাগে। যদিও এটি এমন কিছু নয় যা আমরা সবাই অপেক্ষা করি, এটি এমন একটি কাজ যা থেকে আমরা পালিয়ে যেতে পারি না। কিন্তু আপনি যদি একটি প্রক্রিয়া অনুসরণ করেন, একবারে একটি এলাকায় কাজ করেন, আপনি নিশ্চিত করবেন যে আপনি একটি দক্ষ কাজ পরিষ্কার করছেন।

কীভাবে কার্যকরভাবে এবং দক্ষতার সাথে আপনার বাথরুম পরিষ্কার করবেন তার জন্য এই 10টি পদক্ষেপ অনুসরণ করুন:

ধাপ 1 - বাথরুম পরিষ্কার করুন

আরও দক্ষ পরিষ্কারের জন্য, বাথরুম থেকে সমস্ত আইটেম সরান। আপনি যেভাবে যান তার পরিবর্তে সবকিছু একবারে সরিয়ে ফেলা ভাল। আপনার সমস্ত ছোট আইটেমগুলিকে বাথরুমের বাইরে একটি স্টোরেজ বাক্সে রাখুন এবং ওয়াশারে সমস্ত ব্যবহৃত লিনেন (রাগ সহ) ফেলে দিন।

ধাপ 2 - ধুলো এবং ঝাড়ু

আপনি ডাস্টার বের করুন এবং সমস্ত পৃষ্ঠ থেকে ধুলো অপসারণ করুন। কোণে, আলোর ফিক্সচার এবং ভেন্টগুলিতে পৌঁছানোর জন্য একটি দীর্ঘ-হ্যান্ডেল ব্যবহার করুন। প্রতিটি পৃষ্ঠ ধুলো হয়ে গেলে, ধুলো, ধ্বংসাবশেষ এবং চুল অপসারণ করতে বাথরুমের মেঝে ঝাড়ু (বা ভ্যাকুয়াম) করুন।

ধাপ 3 - ক্লিনার প্রয়োগ করুন

আপনার বাথরুমের পৃষ্ঠগুলিতে ক্লিনার প্রয়োগ করুন। আপনি যদি নিয়মিত পরিষ্কার করেন তবে আপনি একটি সর্ব-উদ্দেশ্য ক্লিনার ব্যবহার করতে পারেন তবে আপনার টাইলস থেকে বিল্ড আপ অপসারণের প্রয়োজন হলে একটি অ্যাসিড-ভিত্তিক ক্লিনার সুপারিশ করা হয়। ভিজতে দিন।

ধাপ 4 - মুছা

আপনার কাপড় বা স্পঞ্জে ক্লিনারটি প্রয়োগ করুন এবং ঝরনা ট্র্যাক, তাক, তোয়ালে র্যাক, বেসবোর্ড, জানালা, খড়খড়ি এবং দরজার মতো অন্যান্য পৃষ্ঠগুলি মুছা শুরু করুন। আরও দক্ষ হওয়ার জন্য, ঘরের উপরের অংশ থেকে বাম থেকে ডানে গিয়ে কাজ করুন।

ধাপ 5 - মেঝে পরিষ্কার করার জন্য প্রস্তুত করুন

আপনার ক্লিনারে দেওয়া নির্দেশাবলী অনুসরণ করুন এবং একটি বালতি ভর্তি গরম জল দিয়ে প্রস্তাবিত পরিমাণ মিশ্রিত করুন।

ধাপ 6 - দূরে স্ক্রাব

পৃষ্ঠ থেকে দূরে জমাট এবং আলগা ময়লা দূরে স্ক্রাব. এই মুহুর্তে, ক্লিনার আপনার জন্য বেশিরভাগ কাজ করেছে তাই কাজটি সহজ হবে। ধুয়ে ফেলার আগে নিশ্চিত করুন যে আপনি সমস্ত পৃষ্ঠের মধ্য দিয়ে যান।

ধাপ 7 - ঝরনা এলাকা শেষ করুন

আপনি ঝরনা এবং/অথবা স্নানের টব এলাকা থেকে মুছে ফেলা সমস্ত আইটেম ফিরিয়ে রাখুন, যাওয়ার সাথে সাথে একটি পরিষ্কার কাপড় দিয়ে মুছুন। আপনার ঝরনা দরজায় গ্লাস ক্লিনার স্প্রে করুন যদি আপনার কাছে থাকে এবং এটি বন্ধ করার আগে মুছে ফেলুন।

ধাপ 8 - ভ্যানিটি এলাকায় কাজ করুন

আপনার কাউন্টারটপ, কল এবং সিঙ্কে সর্ব-উদ্দেশ্য ক্লিনার স্প্রে করুন তারপর একটি পরিষ্কার কাপড় দিয়ে মুছুন। আপনার সিঙ্ক বা সাবানের থালা মোছার মধ্যে থাকা বিল্ডিং আলগা করতে একটি রুক্ষ স্পঞ্জ ব্যবহার করুন। আপনার আয়নার জন্য একটি গ্লাস ক্লিনার ব্যবহার করুন।

ধাপ 9 - টয়লেট স্ক্রাব করুন

আপনি যদি নিয়মিত আপনার টয়লেটের ভিতরে স্ক্রাব করেন তবে সর্ব-উদ্দেশ্য ক্লিনার ব্যবহার করুন। যদি কিছু তৈরি হয়, একটি টয়লেট ক্লিনার ব্যবহার করুন এবং একটি টয়লেট ব্রাশ দিয়ে স্ক্রাব করুন। সর্ব-উদ্দেশ্য ক্লিনার দিয়ে বাইরে স্প্রে করুন তারপর একটি কাপড় দিয়ে পরিষ্কার করুন।

ধাপ 10 - মেঝে মুছে দিন

আপনার প্রস্তুত পরিচ্ছন্নতার দ্রবণে আপনার মপ ডুবিয়ে রাখুন, অতিরিক্ত চেপে নিন তারপর বাথরুমের মেঝেতে কাজ শুরু করুন। শুকাতে দিন। একবার শুকিয়ে গেলে, সদ্য ধোলাই করা ম্যাট বা পাটি রাখুন এবং ট্র্যাশক্যান প্রতিস্থাপন করুন।

আপনার বাথরুম দক্ষতার সাথে পরিষ্কার করার জন্য এই 10টি সহজ ধাপ অনুসরণ করুন।

অ্যান্থনি হ্যানসন শিকাগোর একজন হোম এবং লাইফস্টাইল ব্লগার। তিনি সাধারণভাবে গৃহসজ্জা , ফ্যাশন এবং আধুনিক জীবনের সর্বশেষ বিষয়ে তার মতামত শেয়ার করতে পছন্দ করেন । তিনি সম্প্রতি একটি লাইফস্টাইল ব্র্যান্ড লঞ্চ করেছেন যার মালিকানা রয়েছে, দ্য ভেলভেট নুক ।

You may like these posts